9/10/2017

রেভিনিউ শেয়ারিং দ্বারা অনলাইনে আয়



রেভিনিউ শেয়ারিং হতে কিভাবে আয় করবেন 
কিছু কিছু সাইট রয়েছে, যারা নিজেরাই অন্য বড় বড় অ্যাফিলিয়েট মার্কেটিং সাইগুলোর সাথে সংযুক্ত রয়েছে এবং ইন্টারনেটে তাদের বিভিন্ন কার্যক্রম চালু রয়েছে। এসকল সাইটগুলো বিশাল সংখ্যক ইন্টারনেট ব্যবহারকারীদের তাদের কার্যক্রমের সাথে সম্পৃক্ত করে এবং যারা এ সকল সাইটে যোগ দেয়, তাদের সাথে সাইটটির আয় বা লভ্যাংশ শেয়ার করে থাকে। যেমন হাবপেজ সাইটটির সাথে অ্যামাজান অথবা গুগল এডসেন্স ইত্যাদির সংযুক্তি রয়েছে, তাই আপনি যখন হাবপেজে যোগ দিচ্ছেন এবং তাদের সাইটে ভালো লেখা প্রকাশ করছেন তখন তারা আপনাকে তাদের সাইটে গুগল অ্যাডসেন্স অথবা অ্যামাজান থেকে আয়ের অংশীদার করছে। যে কোনো সাইটে কাজ করতে হলে আপনাকে প্রথমে তাদের সদস্য হতে হবে। 

সদস্য বা মেম্বার হতে যা লাগবে 
১। ১টি ইমেইল একাউন্ট
২। ১টি অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট (পেইজা, পেইপাল, ওকেপে ইত্যাদি ) 


কিভাবে সাইটের মেম্বার হবেন 
আমার দেয়া সাইটটির নামের উপর ক্লিক করুন। সাইটটির পেজ এ যাবেন। এখন দেখুন কোথায় Sign Up, Join, Registration, Free Join ইত্যাদির যে কোনো একটি আছে। তার উপর ক্লিক করুন । আপনাকে একটা ফরম দেয়া হবে। ফরমটি পূরন করুন। ফরম এ সাধারনত আপনার নাম, পাসওয়ার্ড, জন্ম তারিখ, ইমেইল অ্যাড্রেস ইত্যাদি চায়। সঠিকভাবে সব তথ্য পূরন করুন। আর যেখানে Terms and Policy Agreement বক্স থাকে তাতে টিক চিহ্ন দিতে হবে। এক্ষেত্রে যদি আপনার অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট আইডি আগে চায় তবে আগে দিন, আর তা না হলে পরে যোগ করতে পারবেন। এখানে একটি কথা জানা প্রয়োজন যে, আপনি যে ইমেইল অ্যাড্রেস ব্যবহার করে আপনার অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট খুলেছিলেন, সেটাই আপনার অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট আইডি। তথ্যগুলো যেন আপনার মনে থাকে, কেননা পরে তা আবার প্রয়োজন হতে পারে। সব তথ্য দেয়া হয়ে গেলে সবার নিচে দেয়া Submit, Sign Up, Join, Registration, Free Join ইত্যাদি বাটনের যেটা থাকে, সেটাতে ক্লিক করুন। এখন ঐ সাইট হতে আপনার ইমেইলে একটি মেইল পাঠানো হবে। আপনার ইমেইলটি খুলে ঐ সাইট থেকে দেয়া মেইলটা চেক করুন। মেইলটিতে সাইট থেকে যদি কোনো লিংক দেয়া হয়ে থাকে তবে তাতে ক্লিক করুন। লিংকটি আপনাকে যেখানে নিয়ে যাবে সেখানে গিয়ে দেখুন আপনার ইমেইল Verified অথবা Confirmed হয়েছে কিনা। যদি হয়ে থাকে তবে আপনি এখন ঐ সাইটটির একজন সদস্য হয়ে গেলেন। 


কিভাবে কাজ করবেন 
আপনি সদস্য হয়েছেন। এখন কিভাবে কাজ শুরু করবেন? সাইটটিতে ঢুকুন। ঢোকার জন্য, যে সাইটটির সদস্য হয়েছেন, তার পেজ এ যান। এবার দেখুন কোথায় Sign In, Log In ইত্যাদি রয়েছে। তাতে ক্লিক করুন। দুটি কিংবা তিনটি বক্স আসবে। যেটাতে ইউজারনেইম অথবা ইমেইল অ্যাড্রেস দিতে বলা হয়েছে তাতে তাই দিন। যে বক্সে পাসওয়ার্ড চায় তাতে পাসওয়ার্ড দিন। আর একটা বক্সে সাধারনত ক্যাপচা এন্ট্রি চায়। দেখা যায় কোনো ইংরেজী শব্দ বা সংখ্যা বা ছবি দেয়া থাকে, তা হুবহু একটা বক্সে লিখতে হয়। এসব দিয়ে এখন Sign In, Log In অথবা Enter দিন। এভাবে আপনি সাইটটিতে ঢুকলেন। এখন আপনি dashboard এ ঢুকে দেখুন write a new article, make your first post, new post, add new অথবা submit your article ইত্যাদি রয়েছে কিনা। মোটকথা নতুন আর্টিকেল লিখার জন্য আপনাকে সাইটটির দেয়া সাজেশান গুলোতে ক্লিক করুন। আপনার লেখা লিখার জন্য টাইপিং বক্স আসবে। আপনার লেখাটি লিখার পরে পোস্ট, সাবমিট অথবা পাবলিশ করুন। ভাল আর্টিকেল হিসেবে মনোনীত হলে আপনার লেখাটির দ্বারা উপার্জিত অর্থের শেয়ার আপনাকে দেয়া হবে। 


ইন্টারনেটে টাকা উপার্জনের জন্য বহুল ব্যবহৃত ও সুপরিচিত রেভিনিউ শেয়ারিং সাইটগুলো হলো- 







অনলাইন আয় সম্পর্কিত ইউটিউব ভিডিও দেখুন।

No comments:

Post a Comment