9/09/2017

অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয়



অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে কাজ করে 
অনলাইন বা ইন্টারনেট হতে অর্থ উপার্জনের ক্ষেত্রে অ্যাফিলিয়েট মার্কেটিং একটি অত্যন্ত জনপ্রিয় ও নির্ভরযোগ্য পদ্ধতি। নিচের পদ্ধতিগুলোর সাহায্য নিয়ে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এ অংশগ্রহন করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন। 


নিজের ব্লগ দ্বারা 
আপনার যদি নিজের ব্লগ থেকে থাকে এবং ইন্টারনেটে তা জনপ্রিয়তা লাভ করে থাকে তবে আপনি আপনি আপনার ব্লগ ব্যবহারের মাধ্যমে ইন্টারনেট হতে বিভিন্নভাবে টাকা উপার্জন করতে পারেন। শুধুমাত্র অ্যাফিলিয়েট মার্কেটিং নয়, আপনি নিজের ব্লগে আপনার নিজের পন্য বা সেবার বিজ্ঞাপনও দিতে পারেন। এক্ষেত্রে একটি ব্যাপার হলো এই যে, আপনি পেইড অথবা ফ্রি দুভাবেই ব্লগ তৈরি করে ব্যবহার করতে পারেন। নিজের ব্লগ তৈরির জন্য আপনি ওয়ার্ডপ্রেস, ব্লগার ইত্যাদি প্লাটফর্ম ব্যবহার করতে পারেন। 


নিজের ওয়েবসাইটের মাধ্যমে 
নিজের ব্লগের মতই একইরকমভাবে আপনি আপনার নিজের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে টাকা উপার্জন করতে পারেন। আপনার ওয়েবসাইটটি যদি জনপ্রিয় হয়ে থাকে অথবা অনেক ভিউয়ার প্রতিদিন আপনার ওয়েবসাইট ভিজিট করে, তবে আপনি আপনার ওয়েবসাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং অথবা নিজের পন্য বা সেবার বিজ্ঞাপন দ্বারা অর্থ উপার্জন করতে পারেন। 


ইউটিউব কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে 
অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য শুধু যে নিজের ব্লগ বা ওয়েবসাইট থাকতে হবে তার কোনো মানে নেই। আপনার ফেইসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে কিংবা ইউটিউব চ্যানেল ব্যবহার করে অথবা লিঙ্কডইন অ্যাকাউন্ট ব্যবহার করেও আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। তবে সেক্ষেত্রে হয়তো গুগল কিংবা অ্যামাজনের মতো বড় বড় কোম্পানির সাথে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং বিজনেস করতে পারবেন না, তবে গুগল অ্যাডসেন্স বা অ্যামাজনের বেশ কিছু বিকল্প আপনি খুঁজে পাবেন।

কাজেই আপনার যদি জনপ্রিয় একটি ব্লগ, ওয়েবসাইট অথবা স্যোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে থাকে তবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে টাকা উপার্জনের জন্য আপনি নিচের সাইটগুলো ব্যবহার করতে পারেন। 





No comments:

Post a Comment