9/09/2017

পিটিসি/জিপিটি সাইটে কাজ করে ইনকাম


পিটিসি/জিপিটি সাইট কি 
পিটিসি বা জিপিটি সাইটগুলোতে মূলত বিজ্ঞাপন দেখার মাধ্যমে ইনকাম করা যায়। এই বিজ্ঞাপনগুলো তারা বিভিন্ন সংস্থা বা কোম্পানির কাছ থেকে পেয়ে থাকে। সেই বিজ্ঞাপনগুলো তারা আপনাকে আমাকে দেখানোর জন্য সংস্থা বা কোম্পানির কাছ থেকে টাকা নিয়ে থাকে এবং সেই টাকার একটা অংশ আপনাকে বা আমাকে দেয়। যে কোনো সাইটে কাজ করতে হলে আপনাকে প্রথমে তাদের সদস্য হতে হবে। 

সদস্য বা মেম্বার হতে যা লাগবে 
১। ১টি ইমেইল একাউন্ট
২। ১টি অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট (পেইজা, পেইপাল, ওকেপে ইত্যাদি ) 


কিভাবে সাইটের মেম্বার হবেন 
আমার দেয়া সাইটটির নামের উপর ক্লিক করুন। সাইটটির পেজ এ যাবেন। এখন দেখুন কোথায় Sign Up, Join, Registration, Free Join ইত্যাদির যে কোনো একটি আছে। তার উপর ক্লিক করুন। আপনাকে একটা ফরম দেয়া হবে। ফরমটি পূরন করুন। ফরম এ সাধারনত আপনার নাম, পাসওয়ার্ড, জন্ম তারিখ, ইমেইল অ্যাড্রেস ইত্যাদি চায়। সঠিকভাবে সব তথ্য পূরন করুন। আর যেখানে Terms and Policy Agreement বক্স থাকে তাতে টিক চিহ্ন দিতে হবে। এক্ষেত্রে যদি আপনার অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট আইডি আগে চায় তবে আগে দিন, আর তা না হলে পরে যোগ করতে পারবেন। এখানে একটি কথা জানা প্রয়োজন যে, আপনি যে ইমেইল অ্যাড্রেস ব্যবহার করে আপনার অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট খুলেছিলেন, সেটাই আপনার অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট আইডি। তথ্যগুলো যেন আপনার মনে থাকে, কেননা পরে তা আবার প্রয়োজন হতে পারে। সব তথ্য দেয়া হয়ে গেলে সবার নিচে দেয়া Submit, Sign Up, Join, Registration, Free Join ইত্যাদি বাটনের যেটা থাকে, সেটাতে ক্লিক করুন। এখন ঐ সাইট হতে আপনার ইমেইলে একটি মেইল পাঠানো হবে। আপনার ইমেইলটি খুলে ঐ সাইট থেকে দেয়া মেইলটা চেক করুন। মেইলটিতে সাইট থেকে যদি কোনো লিংক দেয়া হয়ে থাকে তবে তাতে ক্লিক করুন। লিংকটি আপনাকে যেখানে নিয়ে যাবে সেখানে গিয়ে দেখুন আপনার ইমেইল Verified অথবা Confirmed হয়েছে কিনা। যদি হয়ে থাকে তবে আপনি এখন ঐ সাইটটির একজন সদস্য হয়ে গেলেন। 


এখন কিভাবে কাজ করবেন 
আপনি সদস্য হয়েছেন। এখন কিভাবে কাজ শুরু করবেন? সাইটটিতে ঢুকুন। ঢোকার জন্য, যে সাইটটির সদস্য হয়েছেন, তার পেজ এ যান। এবার দেখুন কোথায় Sign In, Log In ইত্যাদি রয়েছে। তাতে ক্লিক করুন। দুটি কিংবা তিনটি বক্স আসবে। যেটাতে ইউজারনেইম অথবা ইমেইল অ্যাড্রেস দিতে বলা হয়েছে তাতে তাই দিন। যে বক্সে পাসওয়ার্ড চায় তাতে পাসওয়ার্ড দিন। আর একটা বক্সে সাধারনত ক্যাপচা এন্ট্রি চায়। দেখা যায় কোনো ইংরেজী শব্দ বা সংখ্যা বা ছবি দেয়া থাকে, তা হুবহু একটা বক্সে লিখতে হয়। এসব দিয়ে এখন Sign In, Log In অথবা Enter দিন। এভাবে আপনি সাইটটিতে ঢুকলেন। এখন দেখুন কোথাও View Ad, Click Ad ইত্যাদির কোনো একটা আছে কিনা । তাতে ক্লিক করুন। আপনাকে বিজ্ঞাপন দেখার পেজ এ নিয়ে যাবে। দেখবেন লিস্টের মতো আলাদা আলাদা Ad বা বিজ্ঞাপন রয়েছে। সাধারনত প্রতিটা অ্যাডের সাথে সময় দেয়া থাকে, যা হলো ঐ অ্যাড বা বিজ্ঞাপনটি কতটুকু দীর্ঘ। এখন প্রথমে একটা অ্যাডে ক্লিক করুন। নতুন পাতা আসবে, সেখানে সময় উঠবে বা কিছু সময় নিয়ে বিজ্ঞাপনটা লোড হবে। সময় বা এই জাতীয় কিছু সাধারনত উপর দিকে বাম সাইডে দেখায়। সময় শেষ হলে সাধারনত কোনো চিহ্ন আসে এবং ক্যাপচা এন্ট্রির মতো কোনো কাজ করতে বলে। যা করতে বলে তাই করুন। যেমন- প্রথমে একটা নম্বর দেখালো ৮, তার পাশে দিল ৩৭৮২। এখন আপনি মিলিয়ে ৩৭৮২ থেকে ৮ এর উপর ক্লিক করবেন। যদি আপনি সঠিকটিতে ক্লিক করেন তবে Your Account is Credited, Confirmed, Thank You for Watching ইত্যাদি লেখাগুলোর কোনো একটি দিয়ে আপনার বিজ্ঞাপন ক্লিক করা টি যে সম্পন্ন হয়েছে বুঝাবে। এখন পেজটি বন্ধ করে দিয়ে আগের পেজ এ যান এবং অন্য বিজ্ঞাপনগুলো একইভাবে ক্লিক করে দেখা শেষ করুন। সব দেখা হয়ে গেলে অ্যাকাউন্ট অপশনে ক্লিক করে আপনার ব্যালান্স কত হলো তা দেখতে পারেন। সব ঠিক থাকলে Sign Out, Log Out ইত্যাদি ক্লিক করে বের হয়ে যেতে পারেন। পরের দিন আবার একইভাবে বিজ্ঞাপন দেখুন। 


সতর্কতাঃ একটি পিটিসি/জিপিটি সাইটে একটি কম্পিউটার হতে একের অধিক অ্যাকাউন্ট খুলবেন না৷ তাহলে, আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হতে পারে৷ 


অনলাইনে অনেক পিটিসি/ জিপিটি সাইট থাকলেও আপনার উচিত বিশ্বস্ত ও জনপ্রিয় সাইটগুলোতে কাজ করা। নিচের সাইটগুলো কাজ করার জন্য অত্যন্ত বিশ্বস্থ ও নির্ভরযোগ্য-



কিভাবে জয়েন করবেন-























কিভাবে জয়েন করবেন-



















কিভাবে জয়েন করবেন-


















No comments:

Post a Comment